৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)

অনলাইন বিজনেস করার সেরা আইডিয়া
অনলাইন বিজনেস সেরা আইডিয়া
Contents

আপনি শুরু করতে অনলাইন ব্যবসা আইডিয়া বড় তালিকা

বর্তমানে যে কেউ অনলাইন ব্যবসা শুরু করতে চায় তার জন্য ইন্টারনেট ক্রমবর্ধমান বাজার হতে চলেছে।

এটি একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এবং এটি একটি ইট-মর্টার দোকান বা অফিসে অর্থ ব্যয় করতে হবে না যে একটি অনলাইন ব্যবসা শুরু করা অনেক সহজ।

আপনি যদি এমন একজন ব্যক্তি হন যিনি সর্বদা একটি অনলাইন ব্যবসা শুরু করতে চেয়েছিলেন তবে কোন ব্যবসা শুরু করতে পারে তা আপনার কাছে কোন ধারণা নেই, তাহলে আপনি ভাগ্যবান। কারণ আমরা আপনাকে আপনার অনলাইন বিজনেস শুরু করতে ৫০টি অনলাইন ব্যবসায়িক ধারনা দিচ্ছি!

একটি অনলাইন ব্যবসা শুরু করার জন্য ৫০টি সেরা আইডিয়া

1। ব্লগিং

আপনি সম্ভবত সাফল্যের গল্প শুনেছেন; হাজার হাজার ডলারের বিনিময়ে ব্লগ বিক্রি হয়েছে বা বাবা-মা তাদের পরিবারের সাথে ঘরে থাকার জন্য যথেষ্ট অর্থোপার্জন করে। লেখার জন্য ফ্লেয়ারযুক্তদের জন্য, ব্লগার হওয়া একেবারে কার্যকর ব্যবসায়ের সুযোগ। আপনাকে যা করতে হবে তা হল একটি কুলুঙ্গি বাজার চয়ন করা যা আপনার জন্য উপযুক্ত এবং আপনি বিজ্ঞাপন, তথ্য পণ্য, অনুমোদিত লিঙ্ক, বা অন্য কোনও সংখ্যার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
এক মাসের মধ্যে $ 2million আয় বেশি সঙ্গে, প্যাট ফ্লিনের সম্ভবত একটি পৃথক ব্লগার হিসাবে সর্বোচ্চ প্রাপ্ত উপার্জন আছে।

ব্লগিংয়ের মাধ্যমে অর্থোপার্জন করা আমাদের অনেকের স্বপ্নই রয়েছে – তবে আমি সন্দেহ করি না যে আপনি ইতিমধ্যে ব্যর্থতাগুলি সম্পর্কে শুনেছেন: সম্ভবত আপনি মাইস্পেসের কথা শুনেছেন বা আপনার বন্ধুদের মধ্যে একটি ব্লগ রয়েছে যা কোথাও যায় নি এবং পরিবর্তিত হয় না এবং কেবল সেখানে বসে – ইন্টারনেটে ডেড ওজন। আপনি কীভাবে একটি মৃত ওজন ব্লগের ফাঁদ এড়াতে পারবেন? আপনার শক্তি ফ্ল্যাগ করতে শুরু করার সময় আপনি কীভাবে উত্সাহটি চালু করবেন? হেক আপনি যেভাবেই শুরু করবেন?

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং এর জন্য কি রকম পিসি প্রয়োজন? কোন ধরণের পিসি বিল্ড করবেন?

আরো পড়ুন: SEO কি? ‍SEO কিভাবে শিখবো? ‍এসইও কেন গুরুত্বপূর্ণ? SEO কত প্রকার ও কি কি? PDF সহ

ঠিক আছে, আপনি শুরু করার জন্য সঠিক জায়গায় আছেন। ডাব্লুএইচএসআর আপনার ব্লগিং সমস্যার দ্রুততম, সহজেই বোঝার কিছু এবং সর্বোপরি কার্যকর সমাধান প্রকাশ করেছে – টিম ডাব্লুএইচএসআরের নিজস্ব অভিজ্ঞতা থেকে এবং অন্যান্য প্রো-ব্লগার যারা তাদের কাজগুলি উপভোগ করে তাদের মন থেকে প্রাপ্ত।

এবার শুরু করা যাক

2। একটি অনলাইন / ভার্চুয়াল সহকারী হতে

প্রায়ই বার, বড় ব্যবসা এবং পেশাদারদের সবসময় ইমেল এবং সামাজিক প্ল্যাটফর্মগুলির মতো কাজ পরিচালনা করার জন্য একটি ভাল সহকারীর প্রয়োজন হয়। অনলাইন ক্লায়েন্টদের জন্য কাজগুলি উপেক্ষা এবং পরিচালনা করতে সহায়তার জন্য একটি ভার্চুয়াল সহকারী হিসাবে আপনার পরিষেবাগুলি অফার করুন।

আপনার অল্প-অল্প অভিজ্ঞতা থাকলেও অনলাইনে / ভার্চুয়াল সহকারী হতে খুব বেশি লাগে না। অ্যাশলি অ্যান্ডারসনের নিবন্ধ একটি ভার্চুয়াল সহকারী হতে কি লাগে তা রান্ডাউন দেওয়ার একটি দুর্দান্ত কাজ, এমনকি যদি আপনার কোন অভিজ্ঞতা থাকে না!

3। একটি সামাজিক মিডিয়া ম্যানেজার হতে

সামাজিক মিডিয়া কোনো ব্যবসার জন্য একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার। আপনি যদি সামাজিক মিডিয়া সচেতন হন তবে ব্র্যান্ড বা ব্যবসার জন্য আপনার পরিষেবাগুলি অফার করুন যারা প্রতিদিন তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট পরিচালনার জন্য সাহায্যের প্রয়োজন।

ফ্রিল্যান্স বিপণনকারী / পরিচালকদের জন্য হারগুলি সাধারণত মেনে চলে একটি ওয়েবসাইট বিল্ডিং খরচ এবং সাইট কত বড় বা ছোট উপর নির্ভর করে, আপনি উপার্জন পরিমাণ পরিবর্তিত হতে পারে।

আপওয়ার্ক হিসাবে সাইট থেকে আমাদের গবেষণার উপর ভিত্তি করে, একজন ফ্রিল্যান্স সোশ্যাল মিডিয়া ম্যানেজার / মার্কারের গড় হার প্রতি ঘন্টায় $ 25.25 সর্বোচ্চ ঘন্টা এবং সর্বনিম্ন $ 150 প্রতি মাসে হ’ল প্রতি ঘন্টায় প্রায় $ 4। আপনি ভাল, আপনার ফি এই ফ্রিল্যান্স প্ল্যাটফর্মের উপর হতে পারে।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
আপওয়ার্ক শীর্ষ 100 ফ্রিল্যান্সার প্রোফাইলের উপর ভিত্তি করে একটি ওয়েবসাইট এবং গ্রাফিক ডিজাইনের খরচ। গড় ঘণ্টায় হার = $ 25.25 / ঘন্টা; সর্বোচ্চ = $ 150 / ঘন্টা, সর্বনিম্ন = $ 4 / mo।

4। একটি সামাজিক মিডিয়া পরামর্শদাতা হতে

বিপরীতভাবে, আপনি পরিবর্তে পরামর্শদাতা হিসাবে কাজ করতে পারেন এবং তাদের সামাজিক অ্যাকাউন্টগুলি কীভাবে তাদের জন্য অ্যাকাউন্টগুলিতে যাওয়া এবং পরিচালনার পরিবর্তে অনলাইনে ক্লায়েন্টদের জানাতে পারেন।

5। সামাজিক মিডিয়া উপর একটি প্রভাবশালী হতে

একটি প্রভাবশালী আজ সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম একটি ক্রমবর্ধমান প্রবণতা। একজন প্রভাবশালী হয়ে উঠার মানে আপনার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বাড়ানো এবং ব্র্যান্ডের সাথে তাদের পণ্য ও পরিষেবাদিগুলিকে প্রচার করার জন্য এটি ব্যবহার করা।

আপনি যদি কোনও ইনস্টাগ্রাম প্রভাবশালী হওয়ার কথা ভাবছেন, ডিজিটাল বিপণন পরামর্শক শেন বার্কার একটি দুর্দান্ত নিবন্ধ লিখেছিলেন (এখানে পড়ুন) কিভাবে এক হয়ে ও কিভাবে এটি থেকে অর্থ উপার্জন।

6। একটি বই স্ব-প্রকাশ করুন

সারাহ কুপার 2014 এবং তার দিন কাজ বাকি 9 মাস পরে তিনটি বইয়ের চুক্তি পেয়েছে। আপনি মনে করতে পারেন যে কোনও বই প্রকাশ করা লক্ষ্য অর্জন করা খুব কঠিন। কিন্তু এটা না. Traditionalতিহ্যবাহী প্রকাশক বা স্ব-প্রকাশের মাধ্যমে একটি বই প্রকাশ করা খুব করণীয় এবং লাভজনক।

বইগুলি একটি আশ্চর্যজনক বিপণনের সরঞ্জাম are এগুলি পাঠকদের ইমেল গ্রাহকদের রূপান্তর করতে ব্যবহার করা যেতে পারে। অথবা, এগুলি অনলাইন ব্যবসায়ের উপার্জনের অন্য উত্স হিসাবে ব্যবহৃত হতে পারে। আমরা এখানে স্ব-প্রকাশনা ব্যবসায়ে প্রবেশের বিষয়ে একটি পাঁচটি সিরিজ লিখেছিলাম – আপনি যদি লেখায় থাকেন তবে, আমরা অত্যন্ত এটি একটি পড়া দিতে আপনাকে সুপারিশ.

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
ফেব্রুয়ারী ২০১৪ – অক্টোবর ২০১ from থেকে বাজারে ইবুকের মোট বিক্রয় ভাগ হয়েছে।

7। অনলাইন কোর্স অফার

বিশেষায়িত ক্ষেত্র বা বিষয়গুলিতে যারা জ্ঞানবান, তারা পারেন অনলাইনে আপনার কোর্স তৈরি এবং বিক্রয় করুন আপনার নিজের ওয়েবসাইটের মাধ্যমে বা একটি ইমেল তালিকা স্থাপনের মাধ্যমে।

8। কোচিং

আপনি যদি ন্যায্য পরিমাণ দক্ষতার সাথে ব্যবসায়ের মালিক হন তবে আপনি অনলাইন পরামর্শ বা কোচিং পরিষেবাগুলি বা স্কাইপ বা ইমেলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

9. এসইও পরিষেবা / সরঞ্জাম সরবরাহ করুন

এসইও শিল্প বিশাল, $ 80 বিলিয়ন বিশাল মত। গ্লেন অলস্প্পের গবেষণার ভিত্তিতে, এসইও এজেন্সিগুলি প্রতি মাসে কয়েক হাজার ডলার উপার্জন করছে। তাহলে আপনি কি ভাল এসইও? সম্ভবত এটি আপনার নিজস্ব এজেন্সি শুরু করার এবং অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন পরিষেবা সরবরাহ করার সময়। আপনি কি একজন ডেভেলপার? সম্ভবত আপনি একটি বিকাশ করতে পারেন এসইও টুল ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট গ্রুপের জন্য?

10। একটি অনুমোদিত প্রতিনিধি হতে

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
কিভাবে অধিভুক্ত বিপণন কাজ করে।

Affiliate বিপণন একটি উন্নত শিল্প এবং অনেক উদ্যোক্তা এবং পৃথক ব্লগারদের জন্য অনলাইন আয় একটি মূল উৎস হয়ে ওঠে।

সংক্ষেপে, এফিলিয়েট ব্যবসায়টি যেখানে আপনি, অনুমোদিত সংস্থাটি এমন একটি পণ্য বা পরিষেবাকে প্রচার করে যা লিংক, কোড, ফোন নম্বর ইত্যাদি মাধ্যমে ট্র্যাক করা যেতে পারে, এটি আপনার জন্য অনন্য। আপনার অনন্য লিঙ্কের মাধ্যমে একটি বিক্রয় ঘটে যখন আপনি তখন রাজস্বের একটি অংশ উপার্জন করেন।

সাধারণত, একটি অধিভুক্ত নেটওয়ার্কটি প্রায়ই তাদের অধিভুক্ত প্রোগ্রাম পরিচালনার জন্য ব্যবসায়ীরা দ্বারা ব্যবহৃত হয় এবং তাদের পণ্যগুলির জন্য একটি ডাটাবেস হিসাবে কাজ করে। এরপর প্রকাশকরা তাদের বাজারের উপর নির্ভর করে যে পণ্যটি প্রচার করতে চান তা চয়ন করতে পারেন। কমিশন জংশন এবং একটি বিক্রয় শেয়ার করুন সবচেয়ে জনপ্রিয় অধিভুক্ত নেটওয়ার্ক দুটি।

একটি অধিভুক্ত ব্যবসা চালানোর অবিরাম উপায় আছে। কিন্তু সাধারণভাবে, আমরা মনে করি এখানে মাত্র চারটি অ্যাফিলিয়েট বিজনেস মডেল আছে যা ভালোভাবে কাজ করে: ইনফ্লুয়েন্সার, কুলুঙ্গি-কেন্দ্রিক, অবস্থান-কেন্দ্রিক এবং “মেগা-মল” মডেল। সম্পর্কে ব্যাপকভাবে ব্যাখ্যা করেছি বিভিন্ন অনুমোদিত বিপণন ব্যবসায়ের মডেল এবং কিভাবে এফিলিয়েট মার্কেটিং শুরু করবেন। আপনি আগ্রহী হলে আমি আপনাকে একবার দেখার পরামর্শ দিচ্ছি।

11। YouTuber / অনলাইন ব্যক্তিত্ব

আপনি ক্যামেরা সামনে থাকার সাথে আরামদায়ক হলে, আপনি আপনার হাত চেষ্টা করতে পারেন একটি YouTuber হচ্ছে অথবা একটি অনলাইন ব্যক্তিত্ব। আপনার যা করা হয়েছে তা আপনার নিজস্ব YouTube চ্যানেল শুরু করুন এবং বিজ্ঞাপন ভাগ করে অর্থ উপার্জন করুন।

সামগ্রীর ব্যবহারের পরিবর্তনের সাথে সাথে, আরও বেশি লোক তাদের প্রতিদিনের ভিডিও দেখার জন্য ইউটিউবের মতো সাইটগুলিতে ঝাঁকুনি দিচ্ছে। এটি টিভি বা রেডিওর মতো পুরানো মিডিয়াগুলির সাথে তুলনা করে নিম্নলিখিতগুলি তৈরি করার আরও কার্যকর উপায় হয়ে উঠেছে।

এবং একটি ইউটিউব চ্যানেল শুরু করা কম ঝুঁকিপূর্ণ এবং কম খরচে হতে পারে। আপনার যা দরকার তা হ’ল একটি ভাল ক্যামেরা এবং আপনি সামগ্রী তৈরি করা শুরু করতে পারেন। একবার আপনি যথেষ্ট অনুগামীদের অর্জন করার পরে, আপনি গুগল অ্যাডসেন্স সক্রিয় করে আপনার ভিডিওগুলি নগদীকরণ করতে পারেন, যা আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন দেয়।

বেশ কয়েকটি ইউটিউবার্স দেখিয়েছেন যে এর মাধ্যমে জীবিকা নির্বাহ করা সম্ভব। পিউডিপির মতো ব্যক্তিত্বগুলি তার ভিডিওগুলি থেকে এবং ডিল এবং স্পনসরশিপের মাধ্যমে বার্ষিক $ 12 মিলিয়ন ডলার আয় করে।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
সামগ্রী নির্মাতা or ধরণ মজার ইউটিউব ছাড়াও আরো আয় উপার্জন করতে প্যাট্রিয়ন ব্যবহার করে।

অবশ্যই, অর্থ উপার্জনকারী প্ল্যাটফর্ম হিসাবে YouTube এ সম্পূর্ণরূপে নির্ভর করা সহজ নয়, যার ফলে বেশিরভাগ YouTube ব্যবহারকারী এটি আয় প্রজন্মের অন্যান্য উপায়ে প্রচারের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে ব্যবহার করে। স্পনসর ভিডিওগুলি বা বিল্ট ইন বিজ্ঞাপনগুলি YouTube ব্যবহারকারীদের তাদের সামগ্রী থেকে অর্থ উপার্জনের জন্য ব্যবহার করে। কিছু এমনকি তাদের নিজস্ব Kickstarter বা Patreon পৃষ্ঠা তাদের ভক্তদের তাদের কন্টেন্ট জন্য দিতে প্রচার করতে পারে।

অবশ্যই, ইউটিউবে সফলতা খুঁজে পাওয়া সহজ নয়, এজন্য অনেক ব্যক্তিত্ব এটি ব্যবহার করে পাথরকে বড় দুর্যোগে পরিণত করে। কম্যুডিয়ান বো বুরহাম ইউটিউবকে তার প্রতিভা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে ব্যবহার করেছিলেন, যা অবশেষে কমেডি সেন্ট্রাল রেকর্ডসে স্বাক্ষরিত হয়েছিল।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
মিলনান্ত নাটকের অভিনেতা বো বার্নাম ইউটিউবে সফলতা অর্জন করেছে যা কমেডি সেন্ট্রালের সাথে চুক্তি করেছে।

12। পডকাস্ট / Podcaster

পডকাস্টিং উদ্যোক্তাদের জন্য আরেকটি মহান অ্যাভিনিউ। আপনি নিজের পডকাস্টটি শুরু করতে এবং বিজ্ঞাপন দাগগুলি বিক্রি করতে বা আপনার সামগ্রীগুলির কাছাকাছি স্পনসরগুলি অন্তর্ভুক্ত করতে পারেন।

13। ইবে বিক্রি

একটি মহান পণ্য বিক্রি আছে? আপনার সমস্ত পণ্য বিক্রি করার জন্য ইবে মত প্ল্যাটফর্মগুলিতে একটি অনলাইন দোকান সেট আপ করুন।

14। Etsy নেভিগেশন হস্তনির্মিত পণ্য বিক্রি

যারা হস্তনির্মিত / হস্তনির্মিত পণ্য বিক্রি করতে চান তাদের জন্য, আপনি একটি অনলাইন দোকান সেট আপ করতে পারেন Etsy, হস্তনির্মিত আইটেম এবং নৈপুণ্য সরবরাহ উপর দৃষ্টি নিবদ্ধ একটি ই কমার্স ওয়েবসাইট। ব্যাগ, পোশাক, পেইন্টিং, ভাস্কর্য, গৃহ সজ্জা এবং আসবাবপত্র, খেলনা, এবং হস্তশিল্প সরঞ্জামগুলি সহ এই আইটেমগুলি বিভাগের বিস্তৃত অধীনে পড়ে।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
ইটসি দোকানের উদাহরণ: RafFinesse.

15। একটি ওয়েব ডিজাইনার হতে

ওয়েভ অ্যাপের গবেষণা অনুসারে ওয়েব ডিজাইনারের বেতন – ফ্রিল্যান্স ওয়েব ডিজাইনাররা প্রতি ঘন্টা $ 30 থেকে $ 80 এর মধ্যে উপার্জন করে। হারগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে পূর্ণ-সময়ের সিনিয়র ওয়েব ডিজাইনারদের (যা গড়ে region 60,000 – region 90,000 + আয় করে, অঞ্চল এবং কুলুঙ্গি দক্ষতার উপর নির্ভর করে) এর তুলনায় কম, তবে এটি এখনও লাভজনক ক্ষেত্র হতে পারে।

যদিও এটি সত্য যে আজকাল অনেক লোক টেমপ্লেট ব্যবহার করছেন এখনও তাদের অনেকগুলি কাস্টমাইজেশন প্রয়োজন, এমনকি তারা পছন্দ করেছেন এমন টেম্পলেটগুলিতেও। কাস্টমাইজেশন কেবলমাত্র ওয়েব টেম্পলেটগুলিতে সীমাবদ্ধ নয়, তবে আপনি নিজের দক্ষতা যেমন নিউজলেটারের মতো অন্যান্য ক্ষেত্রেও প্রয়োগ করতে পারেন। আপনার হাতে যদি অতিরিক্ত কিছু সময় থাকে তবে আপনি বিক্রয়ের জন্য নিজের টেম্পলেটগুলি তৈরি করতে পারেন বা এমনকি অন্যান্য গ্রাফিক্সের ক্ষেত্রে যেমন আপনার সরঞ্জামগুলি ব্যবহার করে লোগো তৈরি করতে নিজের দক্ষতা প্রয়োগ করতে পারেন Logaster.

16। একটি ওয়েবসাইট বিকাশকারী হতে

প্রযুক্তিগত বিকাশকারী এবং / অথবা কোডিংয়ের জন্য ভাল একটি ওয়েবসাইট বিকাশকারী হচ্ছে। আপনি ওয়েবসাইটের ব্যাকএন্ড নির্মাণ এবং বজায় রাখার মাধ্যমে ব্যবসায়গুলিকে সহায়তা করতে পারেন।

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেইস থেকে নির্ভরতা কমিয়ে নিজের বিজনেস ডেভেলপ করা কেন প্রয়োজন?

সোশ্যাল মিডিয়া ম্যানেজারের মতো, ফ্রিল্যান্স ওয়েবসাইট বিকাশকারীদের জন্য হার ওয়েবসাইটের দামের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। সাধারণত, সাইটটি যত বড় হবে তত বেশি আপনার ফিও হতে পারে। আমরা যে ডেটা সংগ্রহ করেছি তার উপর ভিত্তি করে, একজন ফ্রিল্যান্স ওয়েবসাইট বিকাশকারী প্রতি ঘন্টা গড়ে সর্বোচ্চ $ 31.64 এবং প্রতি মাসে সর্বনিম্ন $ 160 এ প্রতি ঘণ্টায় প্রায় 5 রোজগার আশা করে।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
উপরের 100 ফ্রিল্যান্সার প্রোফাইলের উপরে ভিত্তি করে ওয়েবসাইট এবং গ্রাফিক ডিজাইনের খরচ। গড় ঘণ্টায় হার = $ 31.64 / ঘন্টা; সর্বোচ্চ = $ 160 / ঘন্টা, সর্বনিম্ন = $ 5 / mo।

17। একটি গ্রাফিক ডিজাইনার হতে

আপনি যদি এত প্রযুক্তিগত না হন তবে ডিজাইন পরিষেবাদিগুলি সরবরাহ করতে পারেন তবে চিত্র এবং গ্রাফিক্স তৈরির জন্য প্রচুর ব্যবসার গ্রাফিক ডিজাইনারের প্রয়োজন।

টুইন অফারের মতো সাইটগুলি ফ্রিল্যান্স ডিজাইনারদের জন্য একটি প্ল্যাটফর্ম ডিজাইন তৈরিতে সহায়তার প্রয়োজন এমন ব্যবসায় বা ব্র্যান্ডগুলিতে তাদের সংযুক্ত করে অর্থোপার্জন করতে। যেহেতু সবকিছুই তাদের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পরিচালিত হয়, তাই আপনি মূলত বিশ্বের যে কোনও জায়গা থেকে দূরবর্তীভাবে কাজ করতে পারেন।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
উদাহরণ – ফ্রিল্যান্সাররা তাদের পরিষেবা এবং পোর্টফোলিওগুলি টুইনে তালিকাভুক্ত করুন। গ্রাফিক ডিজাইনাররা তাদের পরিষেবার জন্য দিনে 250 ডলার পর্যন্ত চার্জ করে।

18। একটি অ্যাপ্লিকেশন বিকাশকারী হতে

মোবাইল একটি বড় বাজার এবং যদি আপনি মোবাইল অ্যাপস তৈরি করতে জানেন তবে আপনি একটি অ্যাপ্লিকেশন বিকাশকারী হতে পারেন। আপনি কোনও গ্রাহককে আপনার পরিষেবাগুলি সরবরাহ করতে পারেন যাদের মোবাইল অ্যাপ্লিকেশন দরকার বা বিক্রি করার জন্য নিজের তৈরি করা।

19। একটি ডোমেইনার হতে

প্রায়শই না, ব্যবসাগুলি তাদের ব্র্যান্ডের জন্য উপযুক্ত এবং একটি ভাল গ্রাহক স্বীকৃতির জন্য একটি প্রিমিয়াম ডোমেন কিনতে হবে । আপনি প্রিমিয়াম ডোমেন ক্রয় এবং অন্যান্য লোকেদের তাদের পুনরায় বিক্রয় করে অর্থ উপার্জন করতে পারেন।

Flippa, ExpiredDomains.net, Sedo পুনর্নির্মাণ মান সঙ্গে সস্তা প্রাক মালিকানাধীন ডোমেনের জন্য তিনটি জায়গা সন্ধান করা হয়।

20। অনলাইন / ফ্রিল্যান্স লেখক

যে লেখকরা ব্যবসা শুরু করতে চান তবে কোনও ব্লগ বা কোনও সাইট তৈরি করতে চান না, আপনি অন্য লেখকদের ফ্রিল্যান্সার হিসাবে আপনার লেখার পরিষেবা সরবরাহ করতে পারেন।

অনলাইন / ফ্রিল্যান্স লেখক হওয়ার বিষয়ে দুর্দান্ত জিনিস হল এমন অনেক সংস্থা / ব্যবসায় যা তাদের লেখার সাথে সাহায্যের প্রয়োজন। যদি আপনি তাদের খুঁজে পেতে সমস্যা আছে, তাহলে তালিকাভুক্ত এই নিবন্ধটি পরীক্ষা করে দেখুন ফ্রিল্যান্স লেখার কাজ খোঁজার জন্য 10 সম্পদ.

প্রো এর পক্ষ থেকে টিপস: ডেভিড ট্রসেন্স

অনলাইনে ভাল অর্থ উপার্জন করার জন্য যারা সামগ্রী লেখার এবং নিবন্ধ লেখার পরিষেবাগুলি মূলধারার হয়ে উঠেছে।

র্যাঙ্কিং ওয়েবসাইটগুলির জন্য মেট্রিক হিসাবে গুণমান সামগ্রীতে সন্ধান ইঞ্জিনের উত্তর এবং আরও বেশি হিসাবে, সামগ্রী তৈরি এবং বিশেষত লেখার পরিষেবাগুলি গত তিন বছরে বেড়েছে এবং অনলাইনে অর্থোপার্জনের উপায় এবং সবচেয়ে লাভজনক – এবং সহজ হয়ে উঠেছে।

কিন্তু আপনি কোথায় শুরু করবেন?

আপনি যদি একজন অনলাইন লেখক হয়ে উঠতে এবং অর্থ প্রকাশের সামগ্রী উপার্জন করতে চান তবে আপনি যে জায়গাগুলি শুরু করতে পারেন সেগুলির মধ্যে একটি হল এমন সংস্থার সাথে নেটওয়ার্কিংয়ের মাধ্যমে যা বিষয়বস্তু লেখার পরিষেবা সরবরাহ করছে।

বিপণন সংস্থাগুলি ক্রমাগত ভাল মানের লিখিত সামগ্রীর সন্ধানে থাকে।

তাদের উপস্থিতি বজায় রাখতে এবং ব্যবহারকারীদের আকর্ষন বাড়ানোর জন্য অনলাইন ব্যবসায়ের ক্রমবর্ধমান দাবিগুলি পূরণ করার জন্য, নির্দিষ্ট সময়সীমা পূরণ করতে ইচ্ছুক বিষয়বস্তু নির্মাতারা নির্ভরযোগ্য এবং সত্যিকার অর্থে দরকারী সামগ্রী লেখার যোগ্য।

নেট চালানোর পরিবর্তে, সামগ্রী সংস্থার পরিষেবাগুলির বিশিষ্টতা প্রদানকারী সংস্থার সাথে কথা বলা একটি নেটওয়ার্ক তৈরি করার এবং লেখক হিসাবে চাকরি খোঁজার একটি দুর্দান্ত উপায়।

আপনি যদি ডিজিটাল বিপণন এবং বিষয়বস্তু পরিচালন এজেন্সিগুলির কাছে আসা শুরু করেন, খালি হাতে কল করুন বা ইমেল করুন না don’t প্রকাশনার জন্য কিছু সামগ্রী প্রস্তুত রয়েছে বা দেখার চেয়ে আরও ভাল সামগ্রীতে একটি সামগ্রীর পোর্টফোলিও রয়েছে। এই সংস্থাগুলি আপনার কী আছে এবং আপনি কী করতে পারেন তা দেখানো একটি ব্যস্ত সম্পাদককে প্রভাবিত করার দুর্দান্ত উপায়।

– ডেভিড ট্রাউনস, ম্যালি ব্লু মিডিয়ার প্রতিষ্ঠাতা

21। ডিজাইন (এবং বিক্রি) টি শার্ট অনলাইন

ফ্রি ওয়েবিনার: একটি লাভজনক টি-শার্ট স্টোর শুরু করুন
এই Shopify ফ্রি ওয়েবিনারে অনলাইনে কীভাবে একটি লাভজনক টি-শার্ট ব্যবসা শুরু করবেন তা শিখুন। এই ফ্রি ওয়ার্কশপটি আপনাকে অনলাইনে টি-শার্ট বিক্রির মূল বিষয়গুলি শেখাবে এবং সরবরাহকারীদের সাথে সংযোগ স্থাপন করবে যারা আপনার পণ্যগুলি প্রিন্ট করে এবং চাহিদা অনুযায়ী পাঠায়।

লাল বুদ্বুদ এবং CafePress প্ল্যাটফর্মগুলি যা আপনি আপনার টি-শার্ট এবং অন্যান্য অনুরূপ পণ্যগুলি গ্রাহকদের কাছে অনলাইনে বিক্রি করতে ব্যবহার করতে পারেন। আপনি বরং আপনার নিজস্ব দোকান আছে, আপনি সহজেই করতে পারেন একটি অনলাইন টি শার্ট ব্যবসা শুরু করুন যেমন Shopify হিসাবে ইকমার্স প্ল্যাটফর্ম ব্যবহার করে।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
উদাহরণ: 6dollarshirts.com ডিজাইন এবং $ 6 / টুকরা এ Tees বিক্রি।

22। অনলাইন / দূরবর্তী শিক্ষক

ইন্টারনেট সম্পর্কে মহান জিনিস হল যে আপনি বিশ্বের যে কোনও জায়গায় সংযোগ করতে পারেন। একটি অনলাইন টিউটর হতে এবং বিশ্বজুড়ে ক্লায়েন্টদের সাথে অনলাইন ক্লাস সেট আপ।

23। একটি অনলাইন দোকান খুলুন

আমরা তালিকাভুক্ত করা কিছু ধারণা একটি ইমেল ঠিকানা ছাড়া আর কিছুর প্রয়োজন ছাড়াই অবিলম্বে শুরু করা যেতে পারে। অন্যদিকে একটি অনলাইন স্টোর, আরো চ্যালেঞ্জিং এবং কিছু জিনিস প্রয়োজন।

যেমন, আপনার একটি ওয়েবসাইট, একটি ডোমেন এবং একটি ভাল ওয়েব হোস্টিং প্রদানকারী থাকতে হবে। কিছু প্ল্যাটফর্ম, যেমন বিষয়শ্রেণী or Weebly, প্যাকেজের অংশ হিসাবে সমস্ত পরিষেবাগুলি অফার করবে যদিও আপনি যা অফার করেছেন তা সীমিত।

বিকল্প হিসাবে, আপনি যেমন তাদের বিশেষ ওয়েবসাইট থেকে আলাদাভাবে পেতে পারেন BulletWeb থেকে আপনার ওয়েবসাইট ফাইল হোস্ট করুন, ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ভবন জন্য, এবং ডোমেইন নাম কিনতে নেমচীপ.

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
মানুষের সাথে শুরু করার জন্য Shopify একটি সম্পূর্ণ dropshipping প্ল্যাটফর্ম প্রস্তাব।
৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
3 ডিকার্ট – 200 অনলাইন বিল্ট-ইন বৈশিষ্ট্য এবং 50 টি বিনামূল্যে স্টোর থিম সহ একটি অনলাইন স্টোর নির্মাতা।
৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
EasyStore ইকমার্স স্টোর জন্য একটি সব-এক সমাধান প্রদান করে।

উভয় বিকল্পের সমস্যাটি আপনাকে এখনও স্ক্র্যাচ থেকে একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে হবে। কোনও অনলাইন বিকল্পটি শুরু করার বিষয়ে আপনি গুরুতর হওয়ার জন্য তৃতীয় বিকল্পটি সুপারিশ করেন এবং এটি যেমন ইকমার্স প্ল্যাটফর্মগুলি ব্যবহার করা হয় 3D কার্টEasyStore, এবং বিষয়শ্রেণী। এই প্ল্যাটফর্মগুলি আপনার প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় সরবরাহ করে

আপনার নিজস্ব পণ্য এবং ব্র্যান্ড বিক্রি শুরু করুন – বিল্ট-ইন থিমগুলি ব্যবহার করে ওয়েবসাইট তৈরি করা থেকে কাস্টম ডোমেনের নাম বাছাই করা।

বাস্তব জীবন উদাহরণ

ইজিস্টোরে, উদাহরণস্বরূপ, একটি ই-কমার্স স্টোরের জন্য বিনামূল্যে এমন অনেক বৈশিষ্ট্য সরবরাহ করে, যেমন বিনামূল্যে SSL সার্টিফিকেট, একাধিক মুদ্রা চেকআউট, একটি মোবাইল সংস্করণ দোকান, এসইও সরঞ্জাম অন্তর্নির্মিত এবং আরও অনেক কিছু। তারা লাজাদা, ইজিপার্সেল, মেলচিপ্প, শোপে এবং আরও অনেক কিছু জনপ্রিয় অ্যাপ্লিকেশনের সাথে একত্রিত হতে পারে।

৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
উদাহরণ: অনলাইন দোকান, EasyStore.co ব্যবহার করে নির্মিত, গ্যাজেট এবং ফোন আনুষাঙ্গিক বিক্রয় (উৎস).
৫০টি সেরা অনলাইন বিজনেস আইডিয়া ২০২১ (ইউনিক)
উদাহরণ: অনলাইন দোকান, EasyStore.co ব্যবহার করে নির্মিত, বই বিক্রি (উৎস).

24। একটি ভ্রমণ পরামর্শদাতা হতে

মানুষ ভ্রমণ করতে ভালবাসেন এবং প্রায়ই সেরা পুলিশ জন্য ভ্রমণ এজেন্ট তাকান। আজকাল, আপনি কোনও ভ্রমণের বিকল্পগুলি সন্ধান করতে বা সর্বোত্তম ভ্রমণ প্যাকেজের সুপারিশ করতে সহায়তা করতে অনলাইন ভ্রমণ পরামর্শদাতা হতে পারেন।

25। একটি Proofreader হতে

প্রুফreadিংয়ের জন্য আপনার যদি গভীর আগ্রহ থাকে তবে প্রচুর ব্যবসা, লেখক এবং অন্যান্য ক্লায়েন্টদের প্রুফreadার / সম্পাদকের প্রয়োজন হয়। আপনি ইমেইলের মাধ্যমে ডকুমেন্ট পাঠিয়ে আপনি সম্পূর্ণরূপে অনলাইনে কাজ করতে পারেন।

26। স্টক ফটো নিন / একটি স্টক ফটোগ্রাফার হতে

স্টক ফটো গ্রহণ ফটোগ্রাফারদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায়। স্টটার্টারক বা 123rf মত স্টকগুলি স্টক ফটো বিক্রি করার জন্য দুর্দান্ত প্ল্যাটফর্ম।

27। ওয়েবসাইটের জন্য Copywriter

লেখকদের, বিশেষ করে কপিরাইটারদের জন্য আরেকটি দুর্দান্ত উপায়ে ব্যবসা এবং তাদের ওয়েবসাইটগুলির জন্য কপি তৈরি করতে সহায়তা করা।

প্রো এর পক্ষ থেকে টিপস: ডেভিড লিওনার্ড

বোঝার শীর্ষ জিনিস বিভিন্ন ধরনের ওয়েব পেজ। কিছু ওয়েবসাইট সব ধরনের প্রয়োজন; অন্যদের শুধু এক বা একটি দম্পতি ধরনের প্রয়োজন। কিভাবে আপনি লিখুন পেজের উদ্দেশ্য উপর নির্ভর করবে। উদাহরণ স্বরূপ:

ল্যান্ডিং পৃষ্ঠা, যার লক্ষ্য বিশ্বাসযোগ্যতা তৈরি করা এবং তারপর একটি বিক্রয় পৃষ্ঠা বা সীসা প্রজন্মের ফর্ম থেকে মানুষের ফেনা। লোকেরা কীভাবে পৃষ্ঠাটিতে পৌঁছাতে পারে এবং তারা যখন সেখানে পৌঁছায় তখন তারা কীভাবে “যোগ্যতাসম্পন্ন” হয় তার উপর নির্ভর করে এটি অনেকগুলি ফর্ম নিতে পারে।

বিক্রয় পাতা, যার লক্ষ্য বিক্রয় করা। এটি যত কম বিক্রয় বলে মনে হচ্ছে, পৃষ্ঠাটি তত ভাল হবে তবে এটি করা বেশ কঠিন। পণ্যের বৈশিষ্ট্য এবং বেনিফিট অন্তর্ভুক্ত করুন। প্রশংসাপত্রগুলি বিক্রয় করতে অনেক এগিয়ে যাবে। গ্রাহকের সমস্যা সমাধানে প্রথম এবং সর্বাগ্রে মনোনিবেশ করুন। অন্য কথায়, তাদের আপনার ক্লায়েন্টের পণ্যগুলিতে বিক্রি করতে তাদের সহায়তা করুন।

তথ্য পৃষ্ঠা, যেমন কিভাবে বিষয়বস্তু। এটি আপনার ক্লায়েন্টের লক্ষ্য বাজারের সাথে বিশ্বাসযোগ্যতা তৈরি করে। এটি তাদের সাথে সামগ্রী ভাগ করে দিতে পারে যা তারা অন্যদের সাথে ভাগ করে নিতে পারে। এটি বিক্রি সহজেই করতে পারে, অথবা এটি তাদের ফিরে আসতে পারে। এটা লিখতে সমালোচনামূলক সাধারণ ইংরেজিএমনকি যদি আপনার শ্রোতা একটি অত্যন্ত শিক্ষিত নাচ হয়। অপ্রতিরোধ্য ইন্টারনেট ব্যবহারকারীদের হারানো খুব সহজ।

প্রতিটি ওয়েব পৃষ্ঠার লক্ষ্যগুলি বোঝা আপনাকে সবচেয়ে কার্যকর কপি লিখতে সহায়তা করবে। আপনি যদি লেখেন ক্লায়েন্টের জন্য ভাল কাজ করে, আপনি পুনরাবৃত্তি ব্যবসা এবং রেফারাল প্রচুর পাবেন। এবং যে কিভাবে একটি লেখার ব্যবসা গড়ে তুলতে হয়।

– ডেভিড লিওনার্ড, টিএইচজিএম রাইটার্সের সভাপতি

28। অনলাইন / ভার্চুয়াল টেক সাপোর্ট

কারিগরি ব্যক্তিরা বা যারা প্রযুক্তিতে জ্ঞানের ন্যায্যতা রাখে তারা ক্লায়েন্ট এবং ব্যবসার জন্য দূরবর্তী প্রযুক্তির সহায়তা দিতে পারে।

29। চুক্তি গ্রাহক সেবা

কিছু ব্যবসা প্রায়ই তাদের গ্রাহক সেবা যোগাযোগ আউটসোর্স। আপনি একটি চুক্তি গ্রাহক সেবা এবং দূরবর্তী অনলাইন কাজ করার জন্য আপনার সেবা প্রদান করতে পারেন।

30। একটি সফ্টওয়্যার বিকাশকারী হতে

সফ্টওয়্যার তৈরি করা একটি লাভজনক অনলাইন ব্যবসা হতে পারে, বিশেষ করে যদি আপনি এটিতে ভাল হন। আপনি একটি ফ্রিল্যান্স বা প্রকল্প-বাই-প্রজেক্ট হিসাবে কাজ করতে পারেন অথবা নিজের সফটওয়্যার প্রোগ্রাম তৈরি করতে এবং এটি বিক্রি করতে পারেন।

31। একটি বিপণন পরামর্শক হতে

বাজারীদের অনলাইন বিশ্বের একটি মহান প্রান্ত আছে। আপনি যদি একজন অভিজ্ঞ মার্কার হন, তবে তাদের অনলাইন বিপণন পরিকল্পনাগুলি তৈরি এবং কার্যকর করতে সহায়তা করার জন্য ব্যবসায়গুলিতে আপনার পরিষেবাগুলি অফার করুন।

প্রো থেকে টিপস: গেইল গার্ডনার

একটি ফ্রিল্যান্সার হিসাবে ভাল জীবনযাপন করার চাবিকাঠি [বিপণন পরামর্শক] দৃশ্যমানতা এবং রেফারাল। কিছু লোককে বিডিং গিগসের পথ বা ফিভার এবং পিপলফারহোরের মতো সাইটগুলিতে তালিকাভুক্ত করার পথে সেরাগুলি পরিশোধ করা বিনামূল্যের ফ্রিল্যান্সারগুলি তাদের মধ্যেও না। এই বিপণন পরামর্শদাতা জন্য বিশেষ করে গুরুত্বপূর্ণ।

প্রথম, LinkedIn আপনার প্রোফাইল তৈরি করুন। আপনি যদি ইতিমধ্যে একটি পোর্টফোলিও, পর্যালোচনা, এবং সুপারিশ না থাকে, যে প্রথম কাজ। রিভিউ এবং রেফারালের বিনিময়ে আপনি ইতিমধ্যে জানেন বা স্থানীয় বা অনলাইন ব্যবসায়ের লোকেদের ছাড়ে আপনার পরিষেবাগুলি সরবরাহ করার প্রস্তাব দিচ্ছেন। ভিডিও সুপারিশ বিশেষ করে বাধ্যতামূলক।

অনেক পরামর্শদাতাদের সম্ভাব্য এবং বর্তমান ক্লায়েন্টকে তাদের পরামর্শ গ্রহণের জন্য বিনামূল্যে পরামর্শ দেওয়ার জন্য কল করার অসুবিধা হয়। আপনি একটি বিনামূল্যে 15 বা 30 মিনিট এক-বারের পরামর্শ দিতে এবং তারপর সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন। অথবা আপনি যেমন একটি প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন Clarity.fm or vCita.com মিনিট দ্বারা তাদের চার্জ করা।

আপনার কুলুঙ্গি অন্যদের সাথে সংযোগ করুন এবং তারা সহযোগিতার আগ্রহী হবে কিনা তা জিজ্ঞাসা করুন। অনুরূপ পরিষেবাদি প্রদান যারা অন্যদের থেকে রেফারেলগুলি সাধারণ। তারা খুব ব্যস্ত হতে পারে বা শুধু আপনি একটি ভাল ফিট মনে হতে পারে। যখনই আপনি পারেন ফেরত ফেরত নিশ্চিত করুন।

আপনি আপনার সাইটে এবং আপনার প্রোফাইলে কী করবেন তা খুব পরিষ্কার করুন। একটি অনন্য deliverable সঙ্গে আসা। আমি ট্রেলেও বোর্ডগুলি তাদের ইতিমধ্যে সংরক্ষণ করা বিপণন কৌশলগুলি এবং তাদের কীভাবে ব্যবহার করতে হয় তা প্রশিক্ষণ দিয়ে সরবরাহ করি।

অন্যরা একটি ব্যবসা বিশ্লেষণ করে এবং রিপোর্ট বা গ্রাফ বা একটি ইবুক সরবরাহ করতে পারে। বাহ এমনকি যারা আপনাকে ভাড়া না এবং মনে রাখবেন এবং উল্লেখ করতে কিছু দিতে। আরো টিপস জন্য, পড়া কিভাবে সুপারিশ করা যায়।

– গাইল গার্ডনার, গ্রো ম্যাপের প্রতিষ্ঠাতা

32। ওয়ার্ডপ্রেস থিম বিকাশ

অনেক মানুষ ব্লগ এবং ওয়েবসাইট তৈরি করতে ওয়ার্ডপ্রেস ব্যবহার করে। প্রাক-তৈরি এবং ব্যবহার করা সহজ যে ওয়ার্ডপ্রেস থিম ডিজাইন এবং বিক্রি একটি অনলাইন ব্যবসা শুরু করার একটি দুর্দান্ত উপায়।

33। অনলাইন গবেষক

আপনি যদি গবেষণায় দক্ষ হন তবে আপনি ব্যবসায়, লেখক এবং অন্যান্যদের কাছে আপনার পরিষেবাগুলি অফার করতে পারেন, যাদের বিশেষ বিষয়গুলিতে গবেষণা করার জন্য মানুষের প্রয়োজন হয়।

34। একটি সদস্যপদ সাইট অপারেটর হতে

একটি Niciche ওয়েবসাইটের জন্য একটি ধারণা আছে? একটি ওয়েবসাইট তৈরি করুন এবং যারা আপনার সাইটে দেওয়া একচেটিয়া বেনিফিট পেতে তাদের যোগদান করতে চান তাদের জন্য অর্থ প্রদানের প্রস্তাব দিন।

35। একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক তৈরি করুন

আপনি এমন একটি নেটওয়ার্কও সেট আপ করতে পারেন যা অনলাইন ব্যবসায়, ওয়েবসাইট মালিক এবং ব্লগাররা লক্ষ্য করে যা বিজ্ঞাপনদাতাদের বা স্পনসরগুলি এবং অন্য যে কোন দিকে সন্ধান করছে।

36। জনসংযোগ সেবা

অনলাইন জনসংযোগ সংস্থান শুরু করুন এবং ব্যবসায়ের সাথে কাজ করুন, যাদের ইন্টারনেটে গ্রাহক এবং ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করার জন্য সাহায্যের প্রয়োজন।

37। ওয়েবসাইট রক্ষণাবেক্ষণ / ব্যবস্থাপনা

ইতিমধ্যে কিছু ওয়েবসাইট রয়েছে যা কিছু ওয়েবসাইট থাকতে পারে বা তাদের পরিচালনা করতে সহায়তা করতে পারে। আপনি একটি ওয়েবসাইট ম্যানেজার হিসাবে কাজ করতে পারেন বা রক্ষণাবেক্ষণ প্রদানকারী হিসাবে আপনার পরিষেবা দিতে পারেন।

38। ওয়েবসাইট পর্যালোচনাকারী / সমালোচনামূলক সেবা

আপনি যদি ভাল ওয়েবসাইট ডিজাইনের জন্য আগ্রহী হন, তবে আপনি একজন পর্যালোচক হতে পারেন বা ব্যবসার জন্য সমালোচনামূলক ওয়েবসাইটগুলির বিশেষজ্ঞ হতে পারেন, যাকে তাদের ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে কিছু পরিবর্তন প্রয়োজন হতে পারে।

39। একটি অনলাইন নিয়োগকারী

মানুষের প্রয়োজনের ব্যবসায় বা সংস্থার জন্য, আপনি অনলাইন প্রার্থীদের খুঁজে বের করতে এবং তাদের সাথে যোগাযোগ করতে এবং তাদের সাথে সংযোগ স্থাপন করতে নিয়োগকারী হিসাবে আপনার পরিষেবাগুলি অফার করতে পারেন।

40। প্রস্তাব পুনর্নির্মাণ সেবা প্রদান

আপনি আপনার লেখা দক্ষতা ব্যবহার করতে পারেন আরেকটি উপায় হল একসঙ্গে সারসংকলন এবং কভার অক্ষর নির্বাণ সাহায্য প্রয়োজন যারা কাজ করা হয়। আপনি এই দূরবর্তী অবস্থান থেকে এবং ইমেল বা স্কাইপের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

41। একটি জীবন কোচ হতে

একটি জীবন প্রশিক্ষক একটি দুর্দান্ত অনলাইন ব্যবসায়িক ধারণা যা আপনি দূরবর্তী অবস্থান থেকে করতে পারেন এবং তারা যে সমস্যার মুখোমুখি হয় তা মোকাবেলা করতে ক্লায়েন্টদের সহায়তা করে।

42। পুষ্টি পরামর্শদাতা

যারা পুষ্টি এবং ডায়েটিং সম্পর্কে জ্ঞানী, তাদের জন্য আপনি তাদের পরিষেবাগুলি এমন ক্লায়েন্টদের দিতে পারেন যারা তাদের খাবারের পরিকল্পনা এবং পর্যাপ্ত পুষ্টি পেতে সহায়তা করে। আপনি অনলাইন পরামর্শগুলি পরিচালনা করতে পারেন এবং আপনার পরামর্শের ভিত্তিতে ইমেলের মাধ্যমে তাদের খাবার পরিকল্পনা পাঠাতে পারেন।

43। কাস্টম চিত্রণ সেবা

যদি আপনি কারও কারও দক্ষতা অর্জন করেন তবে আপনার পোর্টফোলিও প্রদর্শন করার জন্য একটি ওয়েবসাইট সেট আপ করুন। তারপর, আপনি আপনার কাছে পৌঁছানোর ক্লায়েন্টদের জন্য কাস্টম চিত্রণ পরিষেবাগুলি অফার করতে পারেন।

44। ভিডিও বিজ্ঞাপন তৈরি করুন

ইউটিউব ভিডিও বিজ্ঞাপন একটি প্ল্যাটফর্ম যা ব্র্যান্ড এবং কোম্পানিগুলি প্রায়ই তাদের পণ্য এবং পরিষেবাদি বাজারে উপকৃত হয়। যে প্ল্যাটফর্মগুলিতে catered ভিডিও বিজ্ঞাপন তৈরি একটি লাভজনক ব্যবসা হতে পারে।

45। একটি সরাসরি বিক্রয় বাজারeter হতে

যারা বিক্রয় করতে ভাল হয়, আপনি সরাসরি তাদের কাছে পৌঁছাতে গ্রাহকদের কাছে তাদের পণ্যগুলি অনলাইনে বিক্রি করতে ক্লায়েন্ট এবং কোম্পানিগুলিতে আপনার পরিষেবাগুলি সরবরাহ করতে পারেন।

46। একটি আর্থিক পরামর্শদাতা হতে

অনেকগুলি প্রযুক্তিবিদরা প্রায়ই ব্যবসায়ের আর্থিক দিকগুলি পরিচালনা করার দক্ষতার অভাব বোধ করেন। আপনি যদি অর্থের পক্ষে ভাল হন, তবে আপনি পরামর্শক হিসাবে বা প্রকল্পের ভিত্তিতে তাদের কাছে আপনার পরিষেবাগুলি অফার করতে পারেন।

47। অফার বুকিং সেবা

আপনি যদি হিসাবরক্ষণে ভাল হন তবে আপনি বিভিন্ন ব্যবসার জন্য বুকkeeping পরিষেবাগুলিও সরবরাহ করতে পারেন। আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন বা এমনকি সামাজিক মিডিয়াতে আপনার পরিষেবাগুলি প্রচার করতে পারেন।

48। অনলাইন নিউজলেটার তৈরি করা

একটি অনলাইন নিউজলেটার তৈরি করুন এবং এটির সাথে একটি মাপসই নেটওয়ার্ক তৈরি করুন। আপনি আপনার পণ্য এবং পরিষেবাদি বিক্রি করার জন্য তালিকাটি ব্যবহার করতে পারেন বা অন্য ব্রান্ডের বা ব্যবসার সাথে কাজ করেও আয় উপার্জন করতে পারেন।

49। লিড জেনারেশন সেবা অফার

কোম্পানি এবং ব্যবসা সবসময় অনলাইন লিড উৎপন্ন খুঁজছেন। আপনি যদি এটিতে ভাল হন তবে আপনি তাদের পরিষেবাগুলি সরবরাহ করে অর্থ উপার্জন করতে পারেন।

50. বিল্ড এবং ফ্লিপ

বুল্ড এবং বিক্রয় ওয়েবসাইট
আপনি ফ্লিপ্পায় আপনার ওয়েবসাইটগুলি তৈরি এবং বিক্রয় করতে পারেন। প্রক্রিয়া সহজ এবং সুবিধাজনক (ফ্লিপ্পায় সম্প্রতি বিক্রি হওয়া ওয়েবসাইটগুলি দেখুন).

আপনি যদি সাইটগুলিতে যেতে পছন্দ করেন তবে আপনি নগদ তৈরির জন্য সাইটগুলি তৈরি করতে পারেন এবং তারপরে এগুলি দ্রুত ফ্লিপ করতে পারেন। ওয়েবসাইটগুলির পুনর্বিক্রয়ের বাজারটি বিকাশ লাভ করছে এবং এমন অনেকগুলি জায়গা রয়েছে যেখানে আপনি বিক্রয়ের জন্য যে সাইটগুলি তৈরি করেন সেগুলি তালিকাভুক্ত করতে পারেন। উদাহরণস্বরূপ, ফ্লিপ্পা, যা সমস্ত ধরণের ওয়েবসাইট পরিচালনা করে এবং দামগুলির জন্য যেগুলি $ 100 থেকে কম থেকে 100,000 ডলারেরও বেশি পরিবর্তিত হয়। এটি দ্রুত, পরিষ্কার, এবং যদি ভালভাবে করা হয় তবে আপনাকে ভাল ব্যয়ের অর্থ উপার্জন করতে পারে। অনলাইন বিজনেস আইডিয়া গুলো মাথায় রাখুন সর্বদা।

51। Dropshipping

কোনও অনলাইন স্টোর শুরু করার রসদ পরিচালনা করতে চান না? ড্রপশিপিং আপনাকে আপনার ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকদের কাছে পণ্য বিক্রয় করতে দেয় তবে নির্মাতা তালিকা এবং শিপিং পরিচালনা করবেন।

এন্ট্রি কম বাধা দেওয়া, ড্রপশিপিং উদ্যোক্তাদের মধ্যে একটি জনপ্রিয় ব্যবসায়িক মডেল হয়ে উঠেছে যারা মূল খরচ ছাড়া অনলাইন ব্যবসা শুরু করতে চায়। অবশ্যই, এই শিল্পে অনেক প্রতিযোগিতা আছে মানে।

আপনি যদি ড্রপশিপিং পরিষেবা শুরু করতে সফল হতে চান তবে নিম্নলিখিত ধাপগুলি আপনাকে শুরু করার জন্য প্রয়োজনীয় সমস্ত বুনিয়াদিগুলি অন্তর্ভুক্ত করবে:

  1. একটি লাভজনক যে একটি ড্রপশিপিং কুলুঙ্গি চয়ন করুন
  2. নির্ভরযোগ্য যে dropshipping সরবরাহকারী অনুসন্ধান করুন
  3. একটি বিক্রয় ট্যাক্স আইডি পান
  4. আপনার ব্যবসায়ের জন্য উপযুক্ত একটি বিক্রয় প্ল্যাটফর্ম চয়ন করুন
  5. আপনার দোকান চালু করুন এবং বিক্রয় শুরু

Shopify ড্রপশিপিং ব্যবসায়ের জন্য একটি জনপ্রিয় প্ল্যাটফর্মShopify যান).স্পকেট এমন একটি প্ল্যাটফর্ম যা কয়েক হাজার ড্রপশিপার এবং সরবরাহকারী একে অপরকে খুঁজে পেতে পারে। নবাবিদের তাদের ড্রপশিপিং স্টোরের জন্য একটি পণ্য সন্ধান এবং চয়ন করার জন্য এটি দুর্দান্ত জায়গা (Spocket যান).

অবশ্যই, আরও অনেক বিশদ রয়েছে যা এতে প্রবেশ করে এবং আপনি যদি এটি সম্পর্কে গুরুতর হন তবে বিল্ডথিস.আইও একটি বিস্তৃত গাইড অফার করে (এখানে ক্লিক করুনShopify ব্যবহার করে একটি অনলাইন dropshipping ব্যবসা শুরু কিভাবে, অনলাইন বৃহত্তম ইকমার্স প্ল্যাটফর্ম এক।

আপনি কীভাবে সফল ড্রপশিপ স্টোর তৈরি করতে চান তার জন্য দস্তাবেজটি প্রচুর পরিমাণে যায়, যেমন পেমেন্ট গেটওয়েগুলি সেট আপ এবং গ্রাহক পরিষেবা / সহায়তা টিম থাকা।

অনলাইন ব্যবসায় সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

সর্বাধিক লাভজনক অনলাইন ব্যবসা কি কি?

অনেক কুলুঙ্গি রয়েছে যা অনলাইনে লাভজনক হতে পারে এবং সর্বাধিক জনপ্রিয়গুলির মধ্যে রয়েছে স্বাস্থ্য এবং সম্পদ।

বাড়ি থেকে আমি কী ব্যবসা চালাতে পারি?

আজকের ডিজিটাল যুগে বাড়ি থেকে বিভিন্ন ধরণের ব্যবসা চালানো সম্ভব। এর কয়েকটি উদাহরণগুলির মধ্যে পরামর্শমূলক পরিষেবাগুলি অন্তর্ভুক্ত রয়েছে, ফ্রিল্যান্স লেখা, এফিলিয়েট মার্কেটিং, পণ্য পর্যালোচনা এমনকি কিছু পরামর্শ পরিষেবা।

নতুনদের জন্য কোন ব্যবসাটি ভাল?

এর প্রকৃতিগতভাবে, উদ্যোক্তাদের একাধিক দক্ষতা থাকতে বা শেখার প্রয়োজন হয়। এর মধ্যে রয়েছে ব্যবসায় পরিচালনা, বিপণন এবং কিছু স্তরের লজিস্টিক। এমন ব্যবসা বেছে নেওয়া সর্বদা ভাল যা সম্পর্কে আপনি আগ্রহী এবং জ্ঞানসম্পন্ন।

আমি কীভাবে স্টার্টআপ আইডিয়া খুঁজে পাব?

এখানে! জোকস একদিকে, WHSR এমন একটি সাইট যেখানে আপনি অনেকগুলি দরকারী দক্ষতা এবং ব্যবসায়িক ধারণা অর্জন করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ’ল আমাদের ব্লগ বিভাগে সেগুলি অনুসন্ধান করা। আমাদের বিষয়বস্তু অভিজ্ঞ লেখকরা দ্বারা উত্পাদিত হয় যাদের প্রায়শই শিল্পগুলি এবং তারা যে বিষয়গুলি অন্তর্ভুক্ত করে সেগুলি সম্পর্কে সরাসরি জ্ঞান থাকে।

ব্লগিং কি এখনও অনলাইনে অর্থোপার্জনের একটি ভাল উপায়?

হ্যাঁ, ব্লগিং এখনও একটি “ব্যবসায়” শুরু করার এবং অনলাইনে অর্থোপার্জনের এক উপায়। এখানে একটি কেস স্টাডি দেওয়া হয়েছে যেখানে একজন অনুরাগী ব্লগার $ 60,000 এর বিনিময়ে তার ব্লগটি বিকশিত ও বিক্রি করেছিলেন।

একটি অনলাইন ব্যবসা শুরু করার সবচেয়ে সহজ উপায় কী?

1. একটি প্রয়োজন সন্ধান করুন
2. একটি ভিডিও তৈরি করুন বা বিক্রি করে এমন একটি অনুলিপি লিখুন
৩. সেই ভিডিও / অনুলিপি সহ একটি সাধারণ ওয়েবসাইট তৈরি করুন

একটি অনলাইন ব্যবসা শুরু করা সহজ, তবে বৃদ্ধি এবং সঠিক দর্শকদের কাছে পৌঁছানো চ্যালেঞ্জিং।

আমি কীভাবে একটি অনলাইন স্টোর তৈরি করতে পারি এবং আমার পণ্যগুলি বিক্রি করতে পারি?

বিষয়শ্রেণী এবং BigCommerce একটি অনলাইন স্টোর তৈরি, তালিকা পরিচালনা এবং পেমেন্ট গ্রহণের সহজ উপায় সরবরাহ করুন। আপনি যদি কোনও অনলাইন স্টোর তৈরি করতে চান এবং দ্রুত বিক্রয় শুরু করতে চান তবে সেগুলি আপনার সেরা বেট হওয়া উচিত।

শেষ করি

যেমন আপনি দেখতে পাচ্ছেন, অনলাইনে কারও পক্ষে ব্যবসা শুরু করার প্রচুর সুযোগ রয়েছে। কী আপনি ভাল এবং আপনি কি ভাল বিক্রি করতে ব্যবহার করতে পারেন যে উপায় খুঁজে বের করা কী তা জানা। আশা করি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন অনলাইন বিজনেস করার সেরা আইডিয়াগুলো

➡️আরো পড়ুন: আর্টিকেল লিখার মাধ্যমে খুব দ্রুত ইনকাম করুন এবং সম্পূর্ণ গাইডলাইন

error: দুঃখিত! কন্টেন্ট কপি করা যাবেনা! প্রয়োজনে শেয়ার অপশন থেকে শেয়ার করুন